Luchi Recipe প্রাকৃতিক উপায়ে রঙিন লুচি রেসিপি

0
96
Luchi Recipe প্রাকৃতিক উপায়ে রঙিন লুচি রেসিপি

Luchi Recipe প্রাকৃতিক উপায়ে রঙিন লুচি রেসিপি

5 Creative Ways to Add a Pop of Color to Your Luchi,Secret Tips for Perfecting Your Luchi Recipe in Bengali,Step-by-Step Guide to Making Colorful Luchi in Bengali Style,Authentic Luchi Recipe in Bengali: A Step-by-Step Guide

Luchi Recipe ,লুচি রেসিপি

লুচি প্রায় সব বাঙালির প্রিয়। সাধারণত ময়দা অথবা গমের আতর লুচি বানাই , আর রঙিন লুচি বানানোর কথা শুনেই  মনেকরে  কৃত্রিম রং  করবো , কিন্তু না কোনোরকম কৃত্রিমরং নয় ,সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে রং বানিয়ে রঙিন লুচি বানাবো। নিচে ভালোভাবে বিবরণ দেওয়া  ভালোকরে মনদিয়ে পড়ুন  . খুব সহজ প্রদ্ধতিতে এই রঙিন লুচি বানানো হয় আর স্বাদেও ভরপুর।একবার বানালে বারবার  করবে। 

Luchi Recipe প্রাকৃতিক উপায়ে রঙিন লুচি রেসিপি

গাঁজর

বিটগাজর

রিফাইন তেল

স্বাদমতো নুন

জিরেগোল

ময়দা

জল

Bengali Chana Paneer Recipe: A Delicious Twist to Try Today চানা পনির রেসিপি 

প্রথমে গাজর আর বিটগাজর গুলি ভালোকরে ধুয়েনেবেন ,তারপর ভালোকরে খোলা ছাড়িয়ে নেবেন ।তারপর গাজর গুলি ছোটছোট পিসপিস করে কেটে নেবেন । একইভাবে বিটগাজর গুলি ছাড়িয়ে ভালোকরে পিসপিস করে কেটো নেবেন ।গাজর আর বিটগাজর কাটা হয়েগেলে ওগুলোকে একটি মিক্সচার ই আলাদা আলাদা করে বেটেনেবেন । বাটা হয়েগেলে একটি ছাননি দিয়ে ছেকে নেবেন আলাদা আলাদা বাটিতে।এবারে একটি পাত্রে ময়দা নেবেন তাতে স্বদমতো নুন আর জিরেগোল ,রিফাইন তেল আর বিটগাজর এর ছেকেনেওয়া রস তা দিয়ে ভালোকরে ময়দা তা মেখে নেবেন আর যদি জল প্রয়োজন হয় তাহলে জল ব্যাবহার করবেন ।দেখবেন ময়দা পুরো বিটগাঁজরের রঙের হয়েগেছে ।

Chicken kofta চিকেন কোফতা কীভাবে বানাতে হয়

একইভাবে গাজর এর রস বারকরে নেবেন ,ময়দার সাথে মাখিয়ে নেবেন কমলা রঙের গুটি তৈরি হয়েযাবে ।এবার দুটি ছোট ছোট মোপের গুটি নেবেন দুই রঙের একসাথে আলতো আলতো চাপ দিয়ে দুটি কালোর ক একসাথে করে গুটি করেনেবেন ।এবার একটি বেলনি নিয়ে লুচির মতো বেলে নেবেন ।আর একটি পাত্রে Refine তেল গরম করবেন সেখানে coloring লুচি গুলি ছেড়ে দেবেন ।দেখবেন ফুলে ফেঁপে উঠেছে লুচিগুলো।এইভাবে বাড়িতে একবার বানিয়ে দেখবেন দারুন দেখতেও হয় আর খেতেও অসাধারণ হয় ।

কোনোরকম অসুবিধা হলে কমেন্ট করে জানাবেন ।আর আপনারাও যদি কিছু নতুন নতুন রেসিপি জানেন তাহলে আমাকে জানাবেন আমিও চেষ্টা করবো বানানোর ।আশাকরি আপনাদের এই প্রাকৃতিক রঙের লুচি ভালো লাগবে ☺️

Vegetable Fried Rice কীভাবে সব্জি দিয়ে ফ্রাইরাইস বানাতে হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here