How to make Dessert Recipe কিভাবে বানাবেন ডিজার্ট

0
32
How to make Dessert Recipe কিভাবে বানাবেন ডিজার্ট

ডিজার্ট নাম শুনলেই মুখে জল এসেযায় গরমের দিনে ঠান্ডা ঠান্ডা ফলের ডিজার্ট বানিয়ে খেলে মনভরে যাই । ডিজার্ট আপনারা চিড়ে দিয়েও বানাতে পারবেন ঘরোয়া পদ্ধতি তে কিন্তু আমি এখানে ফলের ডিজার্ট এর কথা বলছি ,কিভাবে বানাবেন ফলের ডিজার্ট । 🤔 চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন এই ডিজার্ট । প্রথমে আপনাদের জানতে হবে যে এই ডিজার্ট বানাতে কি কি প্রয়োজন হয়

What is fruit custard made of? , Fruit Custard at home, What is fruit custard made of? , Simple fruit custard dessert recipe , Creamy fruit custard recipe,Fruit custard benefits

How to make Dessert Recipe কিভাবে বানাবেন ডিজার্ট

কাস্টার্ড পাউডার (custard powder)

চিনি (sugar)

পাউডার দুধ অথবা লিকুইট দুধ (milk powder or cow milk )

কলা , বেদনা , আপেল, আঙ্গুর , অথবা আপনার পছন্দের যে কোনো  ফল ( any  other fruit you like )

পরিমান মতো জল (water )

also read Simple Chicken Biryani মুরগির বিরিয়ানি রেসিপি

প্রথমে একটি পাত্রে জল নেবেন জল তা হালকা গরম করে নেবেন অথবা গরুর দুধ নেবেন দুধ তা একটু হালকা গওরম হয়েগেলে একটি কাপ এ ঢেলে নেবেন এবার এটার মধ্যে কাস্টার্ড পাউডার (custard powder) ২/৩ চামচ দিয়ে ভালোকরে মিশিয়ে নেবেন। 

তারপর একটি পাত্রে দুধ নিয়ে ওটার মধ্যে স্বাদমতো চিনি দিয়ে দুধ টা ভালোকরে ফুটিয়ে নেবেন , দুধ ফুটে গেলে এটার মধ্যে মিশিয়েরাখা কাস্টার্ড দিয়ে দেবেন।  তারপর এটাকে ভালোভাবে নেড়ে নেবেন।  দেখবেন অনেকটা গারো হয়েযাবে একটু ফুটিয়ে নিয়ে নামিয়ে নেবেন।  

How to make Dessert Recipe কিভাবে বানাবেন ডিজার্ট

তারপর এটাক নামিয়ে কিছুক্ষন ঠান্ডা করে নেবেন হালকা ঠান্ডা হয়ে গেলে এটাক ফ্রিজ এ রেখে দেবেন।  আপনারা চাইলে এটাক ফ্রিজ এ না রেখেও খেতে পারেন , কিন্তু  গরমের দিনে  ফ্রিজে রেখে খেলে ঠান্ডা ঠান্ডা বেশ ভালোই লাগে।  আপনারা যদি ফ্রিজে রেখে খেতে চান তাহলে এটা ঠান্ডা হয়েগেলে তারপর সব রকম ফলগুলি দিয়ে খাবেন।  আগে ফলগুলি যদি দিয়ে ফ্রিজে দেন তাহলে এটার টেস্ট নষ্ট হয়েযাবে।  ফ্রিজ থেকে বাইরে বারকরে ফল মিশিয়ে খাবেন দেখবেন দারুন খেতে হয়। 

 একবার বাড়িতে এইভাবে বানিয়ে খেয়ে দেখবেন অসাধারণ খেতে লাগে। একবার বানালে বারবার বানিয়ে খেতে ইচ্ছে করবে , কোনোরকম অসুবিধা হলে কমেন্ট এ জানাবেন।  এছাড়াও বুজতে অসুবিধা হলে উপরের ভিডিও টি মনদিয়ে দেখুন তাহলেই বুঝে যাবেন।  

How to make Dessert Recipe কিভাবে বানাবেন ডিজার্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here