Easy Potol Posto Recipe পোস্ত পটল রেসিপি

0
34
Easy Potol Posto Recipe পোস্ত পটল রেসিপি

Easy Potol Posto Recipe পোস্ত পটল রেসিপি

পোস্ত পটল রেসিপি পোস্ত আর পটল যদি একসাথে মিশেযায় তাহলে তো অসাধারণ স্বাদের হয়েযায় । অনুষ্ঠান বাড়িতে খেয়েছিলাম এইরকম পোস্ত পটল । খেতে তো আমার দারুন লেগেছিলো । আমিও ভাবছিলাম যে এটা বানাই কিভাবে , আমিও বাড়িতে পটল আর পোস্ত কিনে বানিয়েই ফেললাম । বিশ্বাস ই হবেনা এত অসাধারণ স্বাদের খেতে হয়েছিল । একবার বানিয়ে খেলেই বুঝে যাবেন । এমনিতেও বেশিরভাগ বাঙালির প্রিয় পোস্ত । পোস্ত দিয়ে যেটাই রাঁধুন না কেনো সেটাই মজাদার হয়েওঠে ।

যেমন ঝিঙেপোস্ত , পোস্ত ইলিশ ,ইত্যাদি। চলুন কথা না বাড়িয়ে রেসিপি টি শুরুকরাযাক । নিচে দেওয়া বিবরণ টি মনদিয়ে পড়বেন তাহলেই বুঝতে পেরেজাবেন যে কিভাবে বানাবেন এই পোস্ত পটল।প্রথমে আপনাদের জানতে হবে যে কি কি প্রয়োজন হয় এটা বানাতে ।

Posto potol recipe, potol posto recipe in bengali style, posto potol , posto potol ingradient , Aloo potol posto ingredients ,Aloo Posto in Bengali ,Easy posto potol recipe ,Posto potol recipe indian

  • পটল
  • পোস্ত
  • রসুন
  • টমেটো
  • পেঁয়াজ
  • সরিষার তেল
  • লবন স্বদমতো
  • হলুদগুরো
  • লঙ্কাগুড়ো
  • জিরেগুড়
  • ধোনিয়াগুড়ো
  • কাঁচালঙ্কা
  • পরিমানমত জল
  • আলু (ঐছিক )

প্রথমে পটল গুলি ভালো করে ধুয়ে নেবেন । তারপর পটলগুলি হালকা করে খোসা ছাড়িয়ে নেবেন । তারপর একটি করাই এ সরিষার তেল গরম করে পটল গুলি হালকা বাদামি করে ভেজে নিন ।পটল ভাজা হয়েগেলে ওটার মধ্যে আলু ভেজে নিন (যদি আপনারা আলু খেতে পছন্দ করেন তাহলে আলু দেবেন নাহলেই প্রয়োজন নেই )আলু আর পটল ভাজা হয়েগেলে ওগুলোক একটি পাত্রে তুলে রেখে দিন ।

তারপর একটি মিক্সচার জারে টমেটো , কাঁচালঙ্কা ,পেঁয়াজ , আর পোস্ত দিয়ে বেটে নিন । পোস্ত টা জলে 2 মিনিট মতো ভিজিয়ে রাখবেন।এবার একটি পাত্রে সরিষার তেল গরম করুন তারপর এটার মধ্যে বেটে রাখা (টমেটো , কাঁচালঙ্কা ,পেঁয়াজ , আর পোস্ত) দিয়ে ভালো করে কষে নিন ।

আরো পড়ুন Simple Chicken Biryani মুরগির বিরিয়ানি রেসিপি

তারপর এটার মধ্যে স্বদমতো লবন , হলুদগুড়ো, জিরেগুড়ো , ধোনিয়াগুড়ো ,লঙ্কাগুড়ো দিয়ে ভালোকরে কোষে নিন ।তারপর কিছুপরিমান রসুন বাটা দিয়ে দিন। তারপর ভেজেরাখা পটল আর ভাজা আলু গুলি এটার মধ্যে ঢেলে কোষে নিন । কিছুক্ষন নাড়ার পর দেখবেন হালকা হালকা তেল ছেড়েদিয়েছে তখন এটারমধ্যে জল দিয়ে কিছুক্ষন ঢাকনা বন্ধ করে ফুটিয়েনিন । আলু সিদ্ধ হয়েগেলে নামিয়েনিন । তাহলেই তৈরি হয়েযাবে পটল পোস্ত রেসিপি।

বাড়িতে এইভাবে অবশ্যই একবার বানিয়ে দেখবেন দারুন স্বাদের হয় বাচ্চ থেকে বড়ো সকলেই এটা খুব মজা করে খাবে । এটা বানাতে কোনোরকম অসুবিধা হলে কমেন্ট করে জানাবেন । ☺️ নাহলে উপরে দেওয়া ভিডিও টি মনদিয়ে দেখবেন ।আশাকরি রেসিপি টি আপনাদের ভালো লাগবে ।

রেসিপি ভালো লাগলে কমেন্ট করে জানাবেন ।

Aloo potol posto nutrition value ?

112 calories

potol posto recipe,potol posto,

potol recipe,

potol posto recipe in bengali style,

potol posto recipe niramish,

potol posto bengali recipe,

bengali potol recipe,

aloo potol posto,bengali potol posto recipe,

how to make potol posto,

aloo potol posto recipe,

recipe of potol posto,

potol posto recipe bengali,

bengali recipe,posto potol,

potol posto bengali recipe niramish,

posto recipe,

how to cook potol posto,

parwal recipe,

potol aloo posto recipe,posto diye potol

পটল পোস্ত,পটল পোস্ত রেসিপি,

পোস্ত পটল,পোস্ত,পটল,পটল পোস্ত রান্নার রেসিপি,পটল পোস্ত রান্না,নিরামিষ পটল পোস্ত রেসিপি,পটল পোস্ত রেসিপি নিরামিষ,পটল পোস্তো,পটল আলু পোস্ত,পোস্ত পটল রেসিপি,পোস্ত দিয়ে পটল,

পটল দিয়ে পোস্ত,পটল রেসিপি,পটল সরষে পোস্ত ঝাল,

পটল পোস্তর রেসিপি,পটলের পোস্ত রেসিপি,কীভাবে বানাবেন পটল পোস্ত,

নারকেল দিয়ে পটল পোস্ত রেসিপি,

সরষে পোস্ত দিয়ে পটলের ঝাল,পটলের রেসিপি,

পোস্ত পটল রেসিপি by manikarnikar kitchen,পোস্ত রেসিপি,

দই পটল,

তিল পটল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here