2 type Banana Shake recipe দুই ধরনের কলার শেক রেসিপি

0
77
Banana Shake recipe

2 type Banana Shake recipe দুই ধরনের কলার শেক রেসিপি


কলা শুধুমাত্র একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর ফল নয়, এটি একটি সতেজ এবং ক্রিমযুক্ত কলা শেক জন্য একটি চমত্কার ভিত্তি তৈরি করে। এই ক্লাসিক এবং নিরবধি পানীয়টি প্রাতঃরাশ, একটি দ্রুত স্ন্যাক বা এমনকি একটি ডেজার্ট হিসাবে উপযুক্ত। এই সহজে তৈরি করা কলা শেক রেসিপি অনুসরণ করুন এবং এই ক্রিমি আনন্দের আনন্দদায়ক স্বাদ উপভোগ করুন।

Banana Shake recipe

আপনাদের দুই ধরনের কলার শেক তৈরি করা শেখাবো একটা আইসক্রিম ছাড়া আর একটা আইসক্রিম দিয়ে , যেটা পছন্দ হবে সেটা বানাবেন।

প্রথম ধরনের কলার শেক বানানোর উপকরণ

১টি পাকা কলা

১ কাপ দুধ

কাজুবাদাম

চিনি (ঐচ্ছিক)

প্রণালী:

প্রথমে আপনি কলা ভাল করে খোসা চড়িয়ে নিন। তারপর একটি ব্লেন্ডার নিন ,ওখানে ছারানোকলা দিয়ে দিন তারপর অল্প পরিমাণ দুধ দিন ,তারপর কিছু কাজুবাদাম দিয়েদিন।এরপর আপনি যদি বেশি চিনি খেতে পছন্দ করেন তাহলে চিনি দিন ।তারপর এগুলিক ভাল ভাবে ব্লেন্ড করেনিন। প্রায় 2 মিনিট মতো ,এবার এটার মধ্যে ১কাপ দুধ দিয়ে দিন ।কলার শেক তৈরি হয়েগিয়েছে। এটি অল্প সময়ের মধ্যে অল্প উপকরণ দিয়েই বানিয়ে নিতে পারবেন ।বেশ ভালই খেতে হয় একবার তৈরি করে দেখতে পারেন। 😊

Also Read Vegetable Fried Rice কীভাবে সব্জি দিয়ে ফ্রাইরাইস বানাতে হয়

দ্বিতীয় ধরনের কলার শেক বানানোর উপকরণ –

2টি পাকা কলা

2 কাপ দুধ (দুগ্ধ, বাদাম, বা অন্য কোন দুধের বিকল্প ব্যবহার করতে পারেন)

ভ্যানিলা আইসক্রিম 1 কাপ

2 টেবিল চামচ মধু বা চিনি (আপনার পছন্দসই মিষ্টি অনুযায়ী সামঞ্জস্য করুন)

ভ্যানিলা নির্যাস 1 চা চামচ

এক চিমটি দারুচিনি (ঐচ্ছিক)

গার্নিশের জন্য হুইপড ক্রিম এবং কাটা কলা (ঐচ্ছিক)

নির্দেশাবলী:

1. কলার খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এটি তাদের মিশ্রিত করতে সহজ করে তুলবে।

2. একটি ব্লেন্ডারে কলার টুকরা রাখুন। আপনি যদি ঠান্ডা খেতে পছন্দ করেন, তাহলে আপনি আগে কলা ফ্রিজে হিমায়িত করতে পারেন। এটি আপনার শেককে আরও ঘন এবং ক্রিমিয়ার সামঞ্জস্য দেবে।

3. ব্লেন্ডারে দুধ যোগ করুন। আপনি আপনার পছন্দের দুধের ধরন বেছে নিতে পারেন – দুগ্ধজাত, বাদাম, সয়া, বা অন্য কোন দুধের বিকল্প। মনে রাখবেন, আপনি যে ধরনের দুধ ব্যবহার করেন তা শেকের স্বাদ এবং গঠনকে কিছুটা পরিবর্তন করতে পারে।

4. এরপর, ব্লেন্ডারে ভ্যানিলা আইসক্রিম দিয়েদিন। আইসক্রিম ঝাঁকুনিতে অতিরিক্ত ক্রিমিনেস এবং মিষ্টির স্পর্শ যোগ করবে।

5. এটিকে আরো মিষ্টি করতে, ব্লেন্ডারে মধু বা চিনি যোগ করুন। আপনি যে পরিমাণ ব্যবহার করেন তা আপনার ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করতে পারে, তাই অল্প পরিমাণে ব্যবহার করুন যা স্বাদের সাথে সামঞ্জস্য করবে। মনে রাখবেন পাকা কলার প্রাকৃতিক মিষ্টি কারো কারো জন্য যথেষ্ট হতে পারে।

6. যদি ইচ্ছা হয়,তাহলে অতিরিক্ত স্বাদের জন্য এক চিমটি দারুচিনি দিতে করতে পারেন । এটি ঐচ্ছিক, আপনি যদি দারুচিনির পছন্দ না করেন তবে আপনি এটি বাদ দিতে পারেন।

7. ব্লেন্ডারে ঢাকনাটি শক্তভাবে রাখুন এবং সমস্ত উপাদানগুলিকে ব্লেন্ড করুন যতক্ষণ না তারা মসৃণ এবং ভালভাবে একত্রিত হয়। আপনার ব্লেন্ডারের শক্তির উপর নির্ভর করে, এটি প্রায় 1-2 মিনিট সময় নিতে পারে।

8. মিশ্রণটি মসৃণ হয়ে গেলে, আপনার পছন্দ অনুযায়ী মিষ্টি দিন। যদি এটি খুব ঘন হয়, আপনি আল্পপরিমানে দুধ যোগ করতে পারে।

9. গ্লাসে কলার ঝাঁকানি ঢেলে দিন এবং ইচ্ছা হলে হুইপড ক্রিম এবং কাটা কলা দিয়ে সাজান। এটা শেক টিকে আরও বেশি সুন্দর করে তোলে।

10. অবিলম্বে কলা শেক পরিবেশন করুন এবং উপভোগ করুন! এই সুস্বাদু ক্রিমযুক্ত এবং সতেজ পানীয়টি তাজা উপভোগ করা ভাল। যাইহোক, আপনার যদি অবশিষ্ট থাকে তবে আপনি সেগুলি কয়েক ঘন্টার জন্য ফ্রিজে সংরক্ষণ করতে পারেন। আবার পরিবেশন করার আগে এটিকে ভালভাবে নাড়ুন।

এই আনন্দদায়ক পানীয়টি সমস্ত বয়সের জন্য উপকারী। এটি অসংখ্য অনুষ্ঠানে উপভোগ করা যেতে পারে। পাকা কলা, দুধ, আইসক্রিম এবং অন্যান্য উপাদানের সংমিশ্রণ মিষ্টির ইঙ্গিত সহ একটি মখমলের মসৃণ শেক তৈরি করে। ভিন্ন স্বাদের এই রেসিপি টি একবার ট্রাই করে দেখবেন 😊

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here